বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেল । bdevent24.com


অনলাইন ডেস্ক:
বিখ্যাত মার্কিন মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হার্লে ডেভিডসনের ব্লু-এডিশনের সর্বশেষ চমক ‘সফ্টটেল স্লিম এস’।  সুইজারল্যান্ডের বিখ্যাত গয়না ও ঘড়ি প্রস্তুতকারক সংস্থা ‘বুশারার’ এবং মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা ‘বান্ডানারবাইক’ এর যৌথ উদ্যোগে এই গাড়িটি তৈরি করা হয়েছে।
জানা গেছে, বাইকটি সাজাতে ৩৬০টি হিরা ব্যবহার করা হয়েছে। বাইকে যে স্ক্রুগুলো ব্যবহার করা হয়েছে সেগুলো সবই সোনার।  ৬টি স্তরে রঙের কোটিং দেয়া হয়েছে এতে। কিন্তু সেই কোটিং টেকনিকটা কী, সেটা প্রকাশ্যে আনতে চায়নি প্রস্তুতকারক সংস্থা।
ব্লু-এডিশনের অন্যতম একটি বিশেষত্ব হচ্ছে, এর ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে একটি ঘড়ি লাগানো হয়েছে। এছাড়া ফুয়েল ট্যাঙ্কের ডান পাশে ৫.৪ ক্যারাটের ডায়মন্ড রিং লাগানো হয়েছে।

বিশ্ব বাজারে এর দাম রাখা হয়েছে ১.৭৯ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি টাকায় যার দাম পড়বে প্রায় ১৫ কোটি ১৬ লাখ টাকা।  সম্প্রতি এক অনুষ্ঠানে ব্লু-এডিশনের এই মোটরসাইকেলটিকে প্রকাশ্যে আনা হয়।  এর আগে, বিশ্বের সবচেয়ে দামি মোটরসাইকেলের রেকর্ডটি ছিল ‘১৯৫১ ভিনসেন্ট ব্ল্যাক লাইটনিং’ এর দখলে।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: