রাজধানী এখনও ফাঁকা, ছুটির আমেজ




অনলাইন ডেস্ক: 
ঈদের ছুটি শেষ; কিন্তু রাজধানীতে এখনও ছুটির আমেজ। চিরচেনা যানজটের দেখা নেই। রাস্তা ফাঁকা। অফিস-আদালত খুললেও নেই কর্মচাঞ্চল্য। পবিত্র ঈদুল ফিতরের পর প্রথম কর্মদিবস সোমবার রাজধানীর এমন চেহারাই দেখেছেন নগরবাসী। ঈদের ছুটিতে যারা ঢাকা ছেড়েছিলেন, তারা ফিরতে শুরু করলেও বাস-লঞ্চ ও ট্রেন স্টেশনে তেমন ভিড় লক্ষ্য করা যায়নি।
যারা পরিবার-পরিজন নিয়ে ঈদ উদযাপনের জন্য ঢাকা ছেড়েছিলেন, তাদের অনেকেই ঈদের ছুটির সঙ্গে বাড়তি ছুটি নিয়েছেন। তারা এক দুইদিন পর ফিরতে শুরু করবেন।
তবে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় লক্ষ্য করা গেছে। গণপরিবহনের সংখ্যাও কম। তিনদিন টানা ছুটি শেষে সোমবার সচিবালয় খুললেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল কম। যারা উপস্থিত ছিলেন তাদের কোলাকুলি আর কুশল বিনিময় করতে দেখা যায়। মন্ত্রী ও সচিব পর্যায়ের কর্মকর্তারা সহকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। 
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমুন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়নন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ধর্মমন্ত্রী মতিউর রহমান ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুকে মন্ত্রণালয়ে দেখা গেছে।
দেশের প্রধান বাণিজ্যিক এলাকা মতিঝিলে ব্যাংক-বীমা খুললেও লেনদেন হয়েছে কম। অবশ্য কয়েকটি ব্যাংকে গ্রাহকদের ভিড় লক্ষ্য করা গেছে। তবে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল হাতেগোনা। মতিঝিল, দিলকুশা এলাকা ছিল প্রায় ফাঁকা। বেসরকারি প্রতিষ্ঠানগুলো খোলেনি বললেই চলে। 
সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, এবারের ঈদে মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছেন। কোথাও যানজটের খবর পাওয়া যায়নি। সড়ক ও সেতুমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় এই সফলতা এসেছে। এটা সরকারের বড় অর্জন। এছাড়া আবহাওয়া অনেক ভালো ছিল। ঝড়-বৃষ্টিও ছিল না। মানুষের মধ্যে স্বস্তির আমেজ ছিল।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: